পার্বত্য চট্টগ্রাম ডেস্ক: খাগড়াছড়ি পার্বত্য জেলায় সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্তদের আপদকালীন পরিস্থিতি মোকাবেলায় খাদ্যশস্য ও আর্থিক সহায়তা প্রদান হয়। সোমবার (৭ অক্সটোবর) বিকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আর্থিক সহায়তা ও খাদ্যশস্য বিতরণ অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। এ অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন পার্বত্য উপদেষ্টা ও সাবেক রাষ্ট্রদূত সুপ্রদীপ চাকমা।

            এ সময় পার্বত্য উপদেষ্টা বলেন, প্রত্যেকের বেঁচে থাকার অধিকার রয়েছে। আইন নিজের হাতে তুলে নেবেন না। অপরাধিকে পুলিশে দিবেন। পুলিশ আইনগত ব্যবস্থা নেবে। দীর্ঘদিনের চেনা মানুষের সহায় সম্পদ নষ্ট করে যাঁরা সরকারের লক্ষ্যকে নস্যাৎ করতে চায় তাদেরকে সরকার চিহ্নিত করছে। আমরা সকলে মিলেমিশে সহাবস্থানে থাকতে চাই। আমাদের মধ্যে কোন বৈষম্য থাকবে না। তিনি আরো বলেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উদ্দেশ্য বৈষম্যহীন শান্তিপূর্ণ পরিবেশ এবং মানুষের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন গড়ে তোলা। সহাবস্থান বিনির্মাণের লক্ষে সরকার এগোচ্ছে। পার্বত্য উপদেষ্টা স্থায়ী শান্তি ফেরাতে পার্বত্য চট্টগ্রামে বসবাসরত সকল জনগোষ্ঠীকে আইন নিজ হাতে তুলে না নেওয়ার আহবান জানান। তিনি সাম্প্রদায়িক সহিংসতা ও সংঘাত না করে সকলকে শান্তিপূর্ণ সহাবস্থান বজায় রাখার অনুরোধ করেন।

            অনুষ্ঠান শেষে ২০০ দরিদ্র ও অসহায় পরিবারের প্রত্যেক পরিবারকে ২০ কেজি হারে চাল, ক্ষতিগ্রস্ত ৩৮ পরিবারের প্রত্যেক পরিবারকে নগদ ১০ হাজার টাকা ও সম্প্রতি মৃত ৩ জন ব্যক্তির প্রত্যেক পরিবারের মাঝে ১ লাখ টাকার অনুদান চেক বিতরণ করেন পার্বত্য উপদেষ্টা। পরে উপদেষ্টা খাগড়াছড়ি সদরে বিভিন্ন ঘটনায় নিহত জুনানসহ অন্যান্য পরিবারের নিহত সদস্যদের বাড়িতে যান এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদেরকে সমবেদনা জানান।

            এ সময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব কংকন চাকমা, খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান, পুলিশ সুপার মো. আরেফিন জুয়েলসহ খাগড়াছড়ি জেলা ও উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা ও সুধীজন উপস্থিত ছিলেন।

খবরটি 281 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen