আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েলে মিসাইল ছুড়ে হামলা করে ইরান। হামাসের সাবেক প্রধান ইসমাইল হানিয়া, হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহ ও ইসলামিক বিপ্লবী গার্ডের কমান্ডারদের হত্যার প্রতিশোধ নেওয়ার হুমকির মধ্যে ইসরায়েলকে লক্ষ্য করে মিসাইল হামলা করে ইরান। মঙ্গলবার (১ অক্টোবর) বাংলাদেশ সময় রাত ১০ টা ৩০ মিনিটের পর ইসরায়েলকে লক্ষ্য করে দ্বিতীয়বারের মতো সরাসরি মিসাইল হামলা চালিয়েছে ইরান। ইরানের মিসাইল হামলার মধ্যে একটি বিবৃতি দিয়েছে আগ্রাসী ইসরায়েলের সেনাবাহিনী।

            ইসরায়েলি সংবাদ মাধ্যমে দাবি করা হয়, এ মিসাইল হামলায় ইসরায়েলকে লক্ষ্য করে একসঙ্গে একশ এর বেশি মিসাইল ছুড়েছে ইরান। ইরান এখনো মিসাইল ছুড়ছে এবং সেগুলো আটকানোর চেষ্টা করা হচ্ছে। সেনাবাহিনী পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাধারণ ইসরায়েলিদের আশ্রয়কেন্দ্রে থাকার আহ্বান জানিয়েছে। সেনাবাহিনী আরও বলেছে, যেসব বিকট শব্দ শোনা যাচ্ছে সেগুলো হয় মিসাইল আটকানোর কারণে হচ্ছে অথবা আঘাত হানার কারণে হচ্ছে।

            কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানায়, জর্ডানের রাজধানী আম্মানের আকাশ দিয়ে মিসাইল উড়ে যেতে দেখা গেছে। মিসাইলের কারণে জর্ডানে সাইরেন বেজে ওঠে। এ সময় অনেক মানুষ বাইরে বের হয়ে আসেন।

            অপরদিকে আগ্রাসী ইসরায়েলে মিসাইল হামলার তথ্য নিশ্চিত করেছে ইরান। দেশটির চৌকস ইসলামিক বিপ্লবী গার্ড (আইআরজিসি) জানিয়েছে, হিজবুল্লাহর সাবেক প্রধান হাসান নাসরুল্লাহ, হামাসের সাবেক প্রধান ইসমাইল হানিয়া এবং তাদের কমান্ডার নিলফোরসানকে হত্যার জবাবে ইসরায়েলে মিসাইল ছোড়া হয়েছে। আইআরজিসি সতর্কতা দিয়ে বলেছে, দখলদার ইসরায়েল যদি মিসাইল হামলার জবাবে ইরানে কোনো হামলা চালায় তাহলে আরও মিসাইল ছোড়া হবে।

            এ ব্যাপারে এক বিবৃতিতে বিপ্লবী গার্ড বলেছে, শহীদ হানিয়া, সাইদ হাসান নাসরুল্লাহ এবং শহীদ নিলফোরসানের হত্যার জবাবে আমরা দখলদারদের প্রাণকেন্দ্রে হামলা চালানো হয়। ইহুদিবাদী সরকার ইসরায়েল যদি ইরানের অভিযানে প্রতিক্রিয়া দেখায়। তাহলে তারা বিপর্যয়কর হামলার মুখে পড়বে।

খবরটি 301 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen