পার্বত্য চট্টগ্রাম ডেস্ক: রাঙামাটি শহর এলাকায় পাহাড়ি বাঙালি সংঘর্ষ ঘটনা ঘটে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) শহর এলাকায় পাহাড়ি বসতিতে আক্রমণ করলে পাহাড়ি বাঙালি সংঘর্ষ ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজন পাহাড়ি যুবক নিহত হয়। আহত হয় অন্তত ৫৩ জন। আগুন দেওয়া হয় শহর এলাকায় বনরুপা, দক্ষিণ কালিন্দপুর, বিজন সারণি, উত্তর কালিন্দপুর, হাসপাতাল এলাকাসহ একাধিক এলাকার ব্যবসা প্রতিষ্ঠান। সাংবাদিকদের বাইকসহ শতাধিক যানবাহনে আগুন দেওয়া হয়।

            অন্যদিকে পুড়িয়ে দেওয়া হয় পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের কার্যালয়। আগুন দেওয়া হয় অফিসের যানবাহন। জেলা মহিলা বিষয়ক কার্যালয়ে হামলা চালানো হয়। ভাঙচুর করা হয় অফিসের যানবাহন। এ ঘটনায় পুরো শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাঙামাটি শহরে ১৪৪ ধারা জারি করে জেলা প্রশাসন।

            পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, খাগড়াছড়ি ও দীঘিনালায় পাহাড়িদের বাড়িঘরে হামলার ঘটনার প্রতিবাদে রাঙামাটিতে সংঘাত ও বৈষম্য বিরোধী পাহাড়ি ছাত্র আন্দোলন মিছিল বের করে। মিছিলটি বনরুপা বাজারে পৌঁছালে পুরো শহরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। মসজিদে হামলা করা হচ্ছে গুজব ছড়িয়ে বাঙালিরা পাহাড়িদের ওপর চড়াও হয়। বনরুপা বাজারে হামলা ও আগুন দেওয়া হয় একাধিক ব্যবসা প্রতিষ্ঠানে। এরপর পুরো শহরে সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

            রাঙামাটি সদর হাসপাতালের আরএমও ডা: শওকত আকবর খান জানান, হাসপাতালে একজনের অজ্ঞাত লাশ আনা হয়। আহত ৫৩ জন চিকিৎসা দেয়া হচ্ছে। এর মধ্যে ১৯ জনকে হাসপাতালে ভর্তি করা হয়। গুরুত্বর আহত ৩ জনকে উন্নত চিকিৎসা জন্য চট্টগ্রামে প্রেরণ করা হয়েছে।

            রাঙামাটি কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ আলী বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। তবে গুজব ছড়ানো হচ্ছে। মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনী মাঠে নেমেছে।

খবরটি 306 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen