জাতীয় ডেস্ক: গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৯ তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল ১০ টায় জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান ও সাধারণ সম্পাদক জিএম শাহাবুদ্দিন আজমের নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান তারা। এ সময় জেলার সর্বস্তরের নেতা-কর্মীসহ কয়েক হাজার মানুষ উপস্থিত ছিলেন। তবে শ্রদ্ধা নিবেদনের সময় কেন্দ্রীয় কোনো নেতাকে দেখা যায়নি। পরে সমাধি সৌধ কমপ্লেক্স চত্বরে একটি শোকসভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এ সময় নানা স্লোগান ও বক্তব্য দেন উপস্থিত নেতাকর্মীরা।

            এ সময় বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম শাহাবুদ্দিন আজম বলেন, যারা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের হত্যা, ডাকাতি, অগ্নিসংযোগ করেছে তাদের বিরুদ্ধে আমরা রুখে দাঁড়াব। যারা জবরদখল করে ক্ষমতা নিয়েছে তাদেরকে আমরা ক্ষমতা থেকে নামাবই নামাব, এ হোক আমাদের শপথ।

            অপরদিকে রংপুরের পীরগঞ্জে যথাযথ মর্যাদায় স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৯ তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। পীরগঞ্জের ফতেপুর জয়সদনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এর আগে জয়সদন প্রাঙ্গণে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে জয়সদন থেকে একটি শোক র‍্যালি বের হয়।

            এ সময় উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক নুরুল আমীন রাজা, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম, সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম মান্নু, দপ্তর সম্পাদক মাহবুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

খবরটি 288 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen