স্টাফ রিপোর্টার, বান্দরবান: বান্দরবান জেলার লামা উপজেলায় আর্যগুহা ভাবনা কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক ও ধর্মীয় গুরু ড. এফ. দীপংকর মহাথের রহস্যজনক মৃত্যুর তথ্য উদ্ধার ও শাস্তির দাবীতে মানববন্ধন। সোমবার (১৫ জুলাই) দুপুরে উপজেলা পরিষদ সম্মুখ সড়কে এ ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বৌদ্ধ ধর্মালম্বীরা মানববন্ধন করেছেন। এ মানববন্ধনে অংশগ্রহন করে বৌদ্ধ জনকল্যান সমিতি, পোয়াংপাড়া জেতবং বৌদ্ধ বিহার, আন্তর্জাতিক নির্বান মেডিটেশন সেন্টার, সংঘরাজ চীললংকার শীলমিত্র বৌদ্ধ বিহার ও সেবা সদন, তপোবন বিদর্শন ভাবনা কেন্দ্র, ভদ্রসেন পাড়া ধর্মরত্ন বৌদ্ধ বিহার, দরদরী সুনন্দ বৌদ্ধ বিহার উন্নয়ন ও সেবা কমিটি ও বিলছড়ি ত্রিরত্নংকুর বৌদ্ধ বিহারের দায়ক দাযিকারা। এ উপজেলার একটি পৌরসভা ও ৭টি ইউনিয়ন সহ কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার বমুবিলছড়ি ইউনিয়নের বৌদ্ধ বিহারের দুই শতাধিক বৌদ্ধ ধর্মালম্বী দায়ক দায়িকা অংশ গ্রহন করেন।

            এ মানববন্ধনে সভাপতিত্ব করেন লামা প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রিয়দর্শী বড়ুয়া। সঞ্চালনা করেন আপন বড়ুয়া। এ সময় উপস্থিত ছিলেন গজালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি উজ্জল বড়ুয়া, লামা সদর ইউনিয়ন পরিষদের সদস্য মানিক বড়ুয়া, বৌদ্ধ জনকল্যান সমিতির সহ-সভাপতি চিত্ত রঞ্জন বড়ুয়া, বমু বিলছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি রতন বড়ুয়া ও সাধারন সম্পাদক রোপন বড়ুয়া, লামা পৌর যুব লীগের যুগ্ন-সাধারন সম্পাদক প্রেমানন্দ বড়ুয়া।

            গত ১৩ জুলাই রোয়াংছড়ি উপজেলার গোদারপাড় এলাকার আর্যগুহা ধুতরাঙ্গ বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ড. এফ. দীপংকর মহাথের ঝুলন্ত লাশ ও একটি চিরকুট উদ্ধার করে পুলিশ।

খবরটি 352 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen