মো: তুহিন হোসাইন, স্টাফ রিপোর্টার, বান্দরবান: বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত  হয়। এবারের প্রতিপাদ্য বিষয় “রহস্য উন্মোচনে বিজ্ঞান”। বুধবার (১৮ সেপ্টেম্বর ) সকালে বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ প্রাঙ্গনে এ বিজ্ঞান মেলা আয়োজন করা হয়েছে। এ অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত থেকে মেলা উদ্বোধন করেন ৬৯ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহম্মদ মেহেদী হাসান। উদ্বোধন শেষে প্রধান অতিথি শিক্ষা প্রতিষ্ঠানটির বিভিন্ন শিক্ষার্থীদের উপস্থাপনকৃত নতুন বিজ্ঞান প্রজেক্ট পরিদর্শন করেন এবং শিক্ষার্থীদের সাথে বিজ্ঞান ও প্রযুক্তিগত উদ্ভাবন অগ্রগামী করার লক্ষ্যে উৎসাহ প্রদান করেন।

            এ অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন মিসেস মাহমুদা আক্তার, বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ এর অধ্যক্ষ লে: কর্নেল মোহাম্মদ শাহজাহান সিরাজ ভূঁইয়া, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক ওসমান গনিসহ সেনাবাহিনী বিভিন্ন পদ মর্যাদার কর্মকর্তা, শিক্ষক শিক্ষীকা, ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

            এ সময় আয়োজকরা জানান, বিজ্ঞানের প্রায়োগিক জ্ঞানকে কাজে লাগিয়ে বিজ্ঞানের প্রতি অহেতুক ভীতি দূর করার পাশাপাশি শিক্ষার্থীদেরকে বিজ্ঞানমনস্ক করে ঘরে তোলে তাদের সুপ্ত প্রতিভার বিকাশ ও উদ্ভাবনী চিন্তা শক্তি জাগ্রত করা ছিল এ আয়োজনের প্রধান লক্ষ্য। এবারের বিজ্ঞানমেলায় ৬০০ জন শিক্ষার্থী তাদের নিজস্ব ভাবনায় বহি: প্রকাশ ঘটিয়েছে ১২০ টি মডেল প্রদর্শন করা হয়। এবারের প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে ০৭ টি গ্রুপে ০৭ টি পুরস্কার প্রদান করা হয়।

খবরটি 2 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen