মো: তুহিন হোসাইন, স্টাফ রিপোর্টার, বান্দরবান: বান্দরবানে গণঅভ্যুত্থানের প্রেরণায় আহতদের সাথে সাক্ষাৎ এবং দুর্নীতি, চাঁদাবাজি ও সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র নাগরিক মতবিনিময় সভা আয়োজন করা হয়। বুধবার (১১ সেপ্টেম্বর) সকালে জেলার ক্ষুদ্র নৃ-গোষ্টী সাংস্কৃতিক ইনস্টিটিউটে এ সভা অনুষ্ঠিত হয়েছে। এ ছাত্র নাগরিক মতবিনিময় সভা এয়াজন কের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন।

            বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ বলেছেন, রাষ্ট্র পূর্ণাঙ্গ গঠন না হওয়া পর্যন্ত আমরা একটি সংগ্রামের মধ্যে রয়েছি। যতদিন না পর্যন্ত রাষ্ট্র পূর্ণাঙ্গ ভাবে গঠন হচ্ছে ততদিন পর্যন্ত আমাদের এ সংগ্রাম অব্যাহত থাকবে। রাষ্ট্র আমরা স্বাধীন করেছি। রাষ্ট্র রক্ষা করার দায়িত্ব আমাদের সবার। তিনি আরো বলেন, সমতলের চাইতে পার্বত্য অঞ্চলে বৈষম্য বেশি। পার্বত্য অঞ্চলে সন্ত্রাস, চাঁদাবাজি, বৈষম্য দূরীকরণে সবাইকে একসাথে কাজ করতে হবে। পিছিয়ে পড়া পাহাড়ি এলাকার স্বাস্থ্য শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়ে ছাত্র আন্দোলন কাজ করে যাবে। ঢাকায় বসে যে শিক্ষার্থীরা যে শিক্ষা পাচ্ছে সে শিক্ষা আমাদের পার্বত্য অঞ্চল বান্দরবানে পৌঁছে দিতে হবে। সমতল এবং পার্বত্য অঞ্চলে একই রকম শিক্ষা উন্নয়নের ব্যবস্থা করতে হবে।

            এ সময় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ, কেন্দ্রীয় সহসমন্বয়ক জিয়াউর রহমান, চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক খান তালাত মাহমুদ রাফি, কেন্দ্রীয় ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

খবরটি 267 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen