আন্তর্জাতিক ডেস্ক: বাংলাদেশ দ্রুত রাজনৈতিক ও সাংবিধানিক প্রক্রিয়ায় ফিরবে এ প্রত্যাশা করছে রাশিয়া। মঙ্গলবার (৬ আগস্ট) রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে ঢাকায় দেশটির দূতাবাস এক বিবৃতিতে এ অভিমত জানায়।

            বিবৃতিতে বলা হয়, জুলাইয়ের সরকার বিরোধী ছাত্র বিক্ষোভের ঘটনায় নিহত দায়ীদের বিচারের দাবিতে আন্দোলনের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার মন্ত্রিসভা পদত্যাগের খবর বাংলাদেশি গণমাধ্যম জানিয়েছে। দেশের পরিস্থিতি নিয়ন্ত্রণ করছে বাংলাদেশ সেনাবাহিনী। শিগগির অন্তর্বর্তীকালীন সরকার গঠিত হবে এ আশা করা হচ্ছে। বিবৃতিতে আরও বলা হয়, বিক্ষোভে রাশিয়ার কোনো নাগরিক আহত হয়নি। বাংলাদেশে যেকোনো পরিবর্তন হলে তা দেশের অভ্যন্তরীণ বিষয়। বন্ধুত্বপূর্ণ দেশ হিসেবে আশা করি অভ্যন্তরীণ রাজনৈতিক প্রক্রিয়ায় বাংলাদেশ যেন যত তাড়াতাড়ি সম্ভব সাংবিধানিক নিয়মে ফিরে আসে।

            ২০০৯ সালে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অনুষ্ঠিত নির্বাচনে জয়ী হয়ে দেশের দ্বিতীয়বারের মতো দেশের প্রধানমন্ত্রী হন শেখ হাসিনা। তারপর গত ১৬ বছরে যে তিনটি নির্বাচন হয়েছে, সেগুলোতে জয়ী হয়েছেন তিনি ও তার রাজনৈতিক দল আওয়ামী লীগ।

খবরটি 297 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen