স্টাফ রিপোর্টার, বান্দরবান: বান্দরবানে জেলা আওয়ামী লীগের সভাপতি ক্যা শৈ হ্লা, সাধারণ সম্পাদক লক্ষী পদ দাস, নেতাকর্মীদের বিরুদ্ধে ২ মামলা করা হয়। তার মধ্যে আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, নেতাকর্মীদের বিরুদ্ধে ২৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১২০ জনকে আসামী করে ১টি নাশকতা মামলা। অপরটি ৫ আগষ্ট ছাত্র জনতার বিজয় মিছিলে হামলার অভিযোগে দলটির সভাপতি ও সাধারণ সম্পাদক, নেতাকর্মীদের বিরুদ্ধে ২৬ জনকে আসামী করে অজ্ঞাত আরো ১০০ থেকে ১৫০ জনকে আসামী করে আরো একটি মামলা দায়ের করা হয়। বৃহস্পতিবার (২২ আগষ্ট) পুলিশ সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

            মামলা সুত্রে জানা যায়, বান্দরবানে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় পৌর এলাকার বিভিন্ন স্থানে নৈরাজ্য, সরকারি বেসরকারি সম্পদ ক্ষতিসাধন করে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার লক্ষ্যে ও দাঙ্গার উদ্দেশ্যে অস্ত্র-শস্ত্রে সজ্জিত অবস্থায় দলবদ্ধ হয়ে সাধারণ জনগনকে গুরুতর জখম, প্রাণনাশের হুমকি প্রদান এবং হত্যার উদ্দেশ্যে ককটেল বিস্ফোরণের মত অপরাধে লিপ্ত থাকার অভিযোগে মামলা দায়ের করেন পৌর এলাকার শেরেবাংলা নগরের ওয়াবদা ব্রিজ এলাকার বাসিন্দা মো. শামীম হোসেন।

            অপরদিকে জেলা শহরের নিউ গুলশান এলাকার শহীদুল ইসলাম গত ৫ আগষ্ট জেলা শহরের ছাত্র জনতার বিজয় মিছিলে হামলা, হত্যার উদ্দেশ্যে ককটেল বিস্ফোরনসহ বিভিন্ন অভিযোগে অপর আরেকটি মামলা দায়ের করে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম। এদিকে এ মামলা দায়েরের আগে গ্রেফতার আতংকে জেলা আওয়ামী লীগ, দলটির সহযোগী সংগঠনের নেতাকর্মীদের অনেকে আত্মগোপনে চলে গেছে।

খবরটি 298 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen