জাতীয় ডেস্ক: চট্টগ্রাম প্রেস ক্লাবে হামলা ও ভাঙচুর চালিয়েছে দুর্বৃত্তরা। অতর্কিতভাবে দেশীয় অস্ত্র নিয়ে একদল সন্ত্রাসী এ হামলা চালায়। এতে অন্তত ২০ সাংবাদিক আহত হয়েছেন। বুধবার (১৪ আগস্ট) সন্ধ্যায় এ ঘটনা ঘটেছে। খবর পেয়ে সেনাবাহিনীর একটি দল ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

            সিসিটিভি ফুটেজে দেখা যায়, অতর্কিতভাবে প্রেস ক্লাবের প্রধান ফটকের তালা ভেঙ্গে ক্লাবে প্রবেশ করে কিছু দুর্বৃত্ত। পরে তারা চতুর্থ তলায় ক্লাবের মূল অফিসে উঠে সেখানে তালা ভেঙে প্রবেশ করে। একপর্যায়ে তারা প্রেস ক্লাবের সভাপতি, সাধারণ সম্পাদকের কক্ষসহ বেশকিছু কক্ষে ভাঙচুর চালায়। দুর্বৃত্তরা প্রেস ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদকের কক্ষ, মিডিয়া রুম, মিটিং রুম, হিসাব বিভাগ এবং রিসিভশন ভাঙচুর করে। তছনছ করে ক্লাবের গুরুত্বপূর্ণ নথিও। তারা সিসিটিভি ও কম্পিউটারের হার্ডডিস্কসহ ক্লাবের মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়। এ সময় তারা ক্লাবে উপস্থিত থাকা ব্যবস্থাপনা কমিটির সদস্যসহ সাধারণ সদস্যদের ওপর হামলা চালায়। এতে সিনিয়র সাংবাদিক নির্মল চন্দ্র দাশ, গোলাম মর্তুজা আলী, হেলাল সিকদারসহ অন্তত ২০ জন আহত হয়েছেন।

            চট্টগ্রাম প্রেস ক্লাবের সূত্র জানায়, গত ৫ আগস্ট রাজনৈতিক পটপরিবর্তনের সুযোগ নিয়ে বিএনপি-জামায়াতের সাংবাদিক পরিচয় দিয়ে কিছু দুর্বৃত্ত ক্লাবে হামলা চালিয়েছে। তারা হাতুড়ি ও শাবল দিয়ে প্রধান ফটকের তালা ভেঙ্গে ক্লাবের ভেতরে প্রবেশ করে। এ সময় সেখানে উপস্থিত থাকা সাংবাদিকদের মারধর করে।

খবরটি 291 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen