বিশেষ খবর ডেস্ক: দেশে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের পর আরো দুই উপদেষ্টা বিধান রঞ্জন রায় ও সুপ্রদীপ চাকমা শপথ নিলেন। শপথ নেওয়া দুই উপদেষ্টার দপ্তর বণ্টন করা হয়েছে। এরমধ্যে বিধান রঞ্জন রায়কে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং সুপ্রদীপ চাকমাকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টার দায়িত্ব দেওয়া হয়েছে। রোববার (১১ আগস্ট) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

            এর আগে দুপুর ১২ টা ৫০ মিনিটের দিকে বঙ্গভবনের দরবার হলে এ শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা হিসেবে শপথ নেন বিধান রঞ্জন রায় ও সুপ্রদীপ চাকমা। তাদের শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এ সময় অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস উপস্থিত ছিলেন। এখন পর্যন্ত অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টাসহ ১৬ জনকে শপথ নেওয়া পর দপ্তর বণ্টন করা হয়েছে।

            অন্তর্বর্তী সরকারের উপদেষ্টার তালিকায় থাকাদের মধ্যে এখন শপথ নেওয়ার বাকি রয়েছেন ফারুক–ই–আজম। আগামী ২-১ দিনের মধ্যে তিনি শপথ নিতে পারেন বলে জানা গেছে।

            অন্তর্বর্তীকালীন সরকার গঠনের পর ২৭ টি মন্ত্রণালয় ও বিভাগ নিজ হাতে রাখেন প্রধান উপদেষ্টা নোবেলজয়ী ড. ইউনূস। এর মধ্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ছিল। এ দুটি মন্ত্রণালয়ের দায়িত্ব নতুন দুই উপদেষ্টাকে দেওয়ায় এখন ড. ইউনূসের হাতে থাকছে ২৫ টি মন্ত্রণালয় ও বিভাগ।

খবরটি 335 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen