আন্তর্জাতিক ডেস্ক: ভারতীয় সংবাদ মাধ্যমের শিরোনামে পরিণত হয়েছেন পূজা খেদকর নামের এক নারী সরকারি কর্মকর্তা। যার বিভিন্ন কুকীর্তির কথা এখন ধীরে প্রকাশিত হচ্ছে। দুই থেকে তিন দিন আগে পূজা খেদকর নামের এ নারীকে নিয়ে সংবাদ প্রকাশ করে প্রভাবশালী সংবাদ মাধ্যম এনডিটিভি। পূজা খেদকর ভারতীয় প্রশাসনিক পরিষেবার (আইএএস) কর্মকর্তা হিসেবে পুনেতে শিক্ষানবিস অ্যাসিসটেন্ট কালেক্টর হিসেবে যোগদান করেন। শুক্রবার এক প্রতিবেদনে এনডিটিভি জানিয়েছে পূজা নামের এ কর্মকর্তা নাভী মুম্বাইয়ের একটি থানায়  চুরির অভিযোগে আটক এক আত্মীয়কে ছাড়িয়ে নিতে উচ্চপদস্থ পুলিশ কর্মকর্তাকে চাপ দিয়েছিলেন।

            এনডিটিভি প্রতিবেদনে জানায়, মানসিক ও দৃষ্টির সমস্যা থাকার কথায় তিনি চাকরি নেন। কিন্তু এগুলো এখন সব ভুয়া হিসেবে প্রতীয়মান হচ্ছে। শুধু চাকরি নিয়ে ক্ষান্ত হননি এ সরকারি কর্মকর্তা। কর্মক্ষেত্রে গিয়ে দেখাতে শুরু করেন প্রভাব। শিক্ষানবিশ অ্যাসিসটেন্ট কালেক্টর হলে সব সরকারি সুবিধা ভোগের চেষ্টা চালান তিনি। এমনকি তার উপরের যে কর্মকর্তা রয়েছেন তার জায়গা দখলের মতো কাজ করেছেন। এছাড়া সরকারি অফিস থেকে সরিয়ছেন ফার্নিচার ও অন্যান্যা জিনিসপত্র। ভারতীয় সরকারি চাকরির নিয়ম অনুযায়ী, ছয় মাস আগে  শিক্ষানবিশ কোনো কর্মকর্তা সব সরকারি সুবিধা গাড়ি, বাসস্থান পাবেন না। কিন্তু এগুলো সব পাওয়ার চেষ্টা করেন পূজা। কিন্তু সেগুলো তিনি পাননি। শারীরিক প্রতিবন্ধকতার কথা বলে চাকরি নিলেও তিনি চালাতেন দামী ‘অডি সেডান’ গাড়ি। যে টিতে আবার সাইরেন লাগিয়ে ছিলেন তিনি।। যা শুধুমাত্র বিশেষ ব্যক্তিরা ব্যবহার করতে পারেন। এছাড়া গাড়িতে ‘মহারাষ্ট্র সরকার’ লেখা সংবলিত স্টিকার সেঁটেছিলেন তিনি।

            পূজার বাবাও সরকারি কর্মকর্তা ছিলেন। তিনি নিজের প্রভাব খাটিয়ে মেয়েকে সুযোগ সুবিধা পাইয়ে দেওয়ার চেষ্টা করেছেন। তবে এখন পূজার বাবার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ উঠেছে। এছাড়া তার মায়ের একটি পুরোনো ভিডিও সামনে এসেছে। এতে দেখা যাচ্ছে কৃষকের জমি জোরপূর্বক দখল করতে তিনি অস্ত্র প্রদর্শন করছেন। এদিকে এসব কুকীর্তি সামনে আসার পর এ কর্মকর্তাকে এখন বরখাস্ত করা হতে পারে, শোনা যাচ্ছে।

সূত্র: এনডিটিভি

খবরটি 360 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen