আন্তর্জাতিক ডেস্ক: নেপালের রাজধানী কাঠমান্ডু থেকে উড্ডয়নের সময় একটি বিমান বিধ্বস্ত হয়। এ দুর্ঘটনায় ১৮ জনের মৃত্যু হয়েছে। তবে ভয়াবহ এ দুর্ঘটনা থেকে অলৌকিকভাবে বেঁচে গেছেন বিমানটির পাইলট। বুধবার কাঠমান্ডুতে এ দুর্ঘটনা ঘটেছে। টেস্ট ফ্লাইটের অংশ হিসেবে ১৯ জনকে নিয়ে ‘সুরায়া এয়ারলাইন্স’ এর একটি বিমান উড্ডয়ন করে। এ সময় এতে এয়ারলাইন্সটির প্রযুক্তি কর্মকর্তা এবং দুইজন ক্রু ছিলেন। উড্ডয়নের কয়েক মিনিট পর এটি বিধ্বস্ত হয়। যারা মারা গেছেন তাদের মধ্যে ১৭ জন নেপালি। অপর একজন ইয়েমেনের নাগরিক।

            ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, দুর্ঘটনা কবলিত বিমানটিতে যতজন যাত্রী ছিলেন তাদের মধ্যে শুধুমাত্র পাইলটই বেঁচে গেছেন। বাকিদের করুণ মৃত্যু হয়েছে। তিনি এখন একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। দুর্ঘটনায় আহত হওয়া পাইলট চোখ এবং কপালে আঘাত পেয়েছেন। তার এখন আর মৃত্যু ঝুঁকি নেই।

            রাজধানী কাঠমান্ডুর ত্রিভূবন বিমানবন্দর থেকে বিমানটির পোখারা যাওয়ার কথা ছিল তা জানিয়েছে নেপালি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। প্রাথমিক অবস্থায় তারা জানতে পেরেছেন, বিমানটি ভুল দিকে উড্ডয়ন করেছে। তিনি বলেছেন, আকাশে উড়ার পরপর এটি ডানদিকে মোড় নেয়। যদিও এটির বাম দিকে যাওয়ার কথা ছিল।

সূত্র: বিবিসি

খবরটি 299 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen