জাতীয় ডেস্ক: চট্টগ্রাম বৌদ্ধ বিহারের সামনে ড. এফ দীপংকর মহাথেরোর মৃত্যু রহস্য সুষ্ঠু তদন্ত করার দাবিতে মানববন্ধন করা হয়। (১৫ জুলাই) বিকাল ৪ টায় নগরের চট্টগ্রাম বৌদ্ধ বিহারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম সার্বজনীন বৌদ্ধ বিহারের অধ্যক্ষ প্রজ্ঞাপাল মহাথেরো, চট্টগ্রাম বৌদ্ধ বিহারের আবাসিক প্রধান প্রিয়রত্ন মহাথেরো, দীপানন্দ মহাথেরো, পটিয়া ভিক্ষু পরিষদের সাধারণ সম্পাদক শরনসেন মহাথেরো।

            মানববন্ধনে বক্তারা বলেন, আত্মহত্যা নাকি পরিকল্পিত হত্যা ধুতাঙ্গ সাধক ড. এফ দীপঙ্কর মাহাথেরোর রহস্যময় মৃত্যুর তদন্তের মাধ্যমে জাতি জানতে চায়। তিনি একজন ধার্মিক ব্যক্তিত্ব, ধুতাঙ্গ সাধক, একা হারী, বাংলাদেশ বৌদ্ধ সম্প্রদায়ের উজ্জ্বল নক্ষত্র। তিনি কখনো আত্মহত্যা করতে পারে না। তাঁর রহস্যময় মৃত্যুর সুষ্ঠু ও সঠিক তদন্ত করে দোষীদের বিচারের আওতায় আনার জোরালো দাবি জানান।

            মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার মহাসচিব ড. সংঘপ্রিয় মহাথেরো। সঞ্চালনায় ছিলেন তাপস বড়ুয়া।

বক্তব্য রাখেন বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার প্রাক্তন মহাসচিব সদ্ধর্মকোবিধ এস. লোকজিত মহাথেরো, উখিয়া পাতাবাড়ি বৌদ্ধ বিহারের অধ্যক্ষ প্রজ্ঞাবোধি মহাথেরো, চেমি কপিলাবস্তু বৌদ্ধ বিহারের অধ্যক্ষ কথাসাহিত্যিক দীপস্কর মহাথেরো, বন্দর বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ড. দীপস্কর থেরো, রতনানন্দ থেরো, আন্তর্জাতিক বৌদ্ধ উন্নয়ন সংস্থা বাংলাদেশের চেয়ারম্যান ও বিশিষ্ট সংগঠক জে. বি. এস আনন্দবোধি থেরো ও বিমলানন্দ থেরো। আরো বক্তব্য রাখেন এ্যাডভোকেট সুজন বড়ুয়া, স্থপতি বিজয় তালুকদার, এ্যাডভোকেট দীর্ঘতম বড়ুয়া, সাংবাদিক রাজু বড়ুয়া, ব্যাংকার বিজয় বড়ুয়া, নারীনেত্রী শেলী বড়ুয়া ও পূর্ণিমা বড়ুয়া প্রমুখ।

খবরটি 332 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen