মো: তুহিন হোসাইন, স্টাফ রিপোর্টার, বান্দরবান: বান্দরবানে নানা কর্মসূচির মধ্য দিয়ে উদযাপন করে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী। দেশের প্রাচীনতম ঐতিহ্যবাহী এবং মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগের এটি ৭৫ তম বর্ষপুর্তি প্লাটিনাম জয়ন্তী। রবিবার (২৩ জুন) বিকাল ৩ টায় মুক্তমঞ্চে এ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা আয়োজন করা হয়েছে।

            সমাবেশে বক্তারা বলেন, ভাষা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধ, দেশের স্বাধীনতা ও দেশে ঘটে যাওয়া বিভিন্ন ক্রান্তিকালে আওয়ামী লীগের অবদানের কথা বলে শেষ হবেনা। আওয়ামী লীগ বেশী সময় ধরে ক্ষমতায় থেকে মুক্তি যুদ্ধের চেতনা বাস্তবায়ন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা ও উন্নয়নের ধারাবাহিকতায় রুপান্তর হতে যাচ্ছে স্মার্ট বাংলাদেশ।

            এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন বান্দরবান জেলা আওয়ামী লীগ সভাপতি ক্য শৈ হ্লা মারমা। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বীর বাহাদুর উশৈসিং এমপি, আরো উপস্থিত ছিলেন বান্দরবান জেলা আওয়ামী লীগ এর সহ-সভাপতি মোঃ শফিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লক্ষী পদ দাশ, পৌর আওয়ামী লীগের সভাপতি অমল কান্তি দাশসহ আরো অনেকে। এ সব কর্মসূচিতে আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

            কর্মসূচি শুরুতে সকালে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ। প্রতিষ্ঠাবার্ষিকীকে কেন্দ্র করে বিকেলে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে মিলিত হয়। সমাবেশ শেষে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কাটা হয় কেক। আলোচনা সভা শেষে পরে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

খবরটি 365 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen